Translate

বাড়িয়ে ফেলুন আপনার ইন্টারনেট এর স্পীড খুব সহজে…

আমাদের দেশে কম বেশি সবারই ইন্টারনেট স্পীড নিয়ে সমস্যা আছে। যাদের ইন্টারনেট এর স্পীড খুব কম তাদের জন্য আমার এই ছোট নিবেদন। আশা করি এই টিপস গুলো আপনাদের উপকারে আসবে। বেশি কথা না বাড়িয়ে কাজের কথায় আসি। এখানে ৩ টা ধাপের কথা উল্লেখ করা হয়েছে । এই ধাপ ৩ টা শেষ করলে আশা করি উপকার পাবেন।
ধাপ ১: প্রথমে আপনার desktop এ অবস্থিত My Computer এর উপর right click করে Manage এ ক্লিক করুন।এবার Device Manager এ ক্লিক করুন, ডান দিকে অবস্থিত Ports (COM & LPT) Option এ যান, এটা বর্ধিত করুন এবং Communication Ports নির্বাচন করুন এবং এর উপর Right Click করুন এবং এর Properties এ যান, এরপর Port Settings এ যান, এখানে অবস্থিত Bits per second কে বর্ধিত করুন ৯৬০০ থেকে ১২৮০০০ পর্যন্ত এবং Flow control Option থেকে Hardware নির্বাচন করুন। OK click করে বেরিয়ে যান।
ধাপ ২: নিচের কোড গুলো Notepad এ নিয়ে something.reg নামে save করুন। এবার something.reg ফাইল টা double click করে execute করুন(open করুন)। ok click করুন।
কোডঃ
REGEDIT4
[HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Servic es\Tcpip\Parameters]
"SackOpts"=dword:00000001
"TcpWindowSize"=dword:0005ae4c
"Tcp1323Opts"=dword:00000003
"DefaultTTL"=dword:00000040
"EnablePMTUBHDetect"=dword:00000000
"EnablePMTUDiscovery"=dword:00000001
"GlobalMaxTcpWindowSize"=dword:0005ae4c
ধাপ ৩ : উইন্ডোজ ২০% Bandwidth সংরক্ষন করে রাখে ।এই ২০% খালি করলে স্পীড আরও একটু বাড়বে।
এখন Start এ click করে Run এ লিখুন gpedit.msc এরপর ok দিন। এরপর Local Computer Policy এর Under এ অবস্থিত Computer Configuration এ যান এবং এরপর Administrative Templates এ যান। ডান দিক থেকে Network–>QOS Packet Scheduler এ জান,এখান থেকে Limit Reservable Bandwidth এর উপর double click করে open করুন, এরপর enable এ টিক দিয়ে ২০% থেকে ০% করে দিন। ব্যাস কেল্লা খতম.........আর উপভোগ করুন আগের চেয়ে বেশি স্পীড।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...