Translate

ফেসবুক আইডি কার্ড তৈরী(Create Facebook ID Card)...

        নিজেই তৈরী করুন ফেসবুক আইডি কার্ড (CreateFacebook ID Card) 

আসসালামু আলাইকুম সবাইকে মিষ্টি ভালবাসার শুভেচ্ছা.......
এখনকার সময়ে অনেক ধরনেরই আইডি কার্ড দেখা যায়। সেগুলো নাহয় নাই উল্লেখ করলাম। কিন্তু আপনি একজন ফেসবুক ব্যবহারকারী হয়ে আপনার ফেসবুক আইডি কার্ড থাকবে না। তা কি হয়?????????????????


তাহলে চলুন এখনই আপনার একটা আইডি কার্ড বানিয়ে দেই। আইডি কার্ডটি কিন্তু জাক্কাস। নিচের ছবিতে দেখুন হেব্বি একটা আইডি কার্ড(অনলাইন থেকে ছবিটি নেয়া হয়েছে।)
নিচে দেখুন

যারা উপরের ছবিগুলো দেখেছেন তাদের নিশ্চয়ই ভাল লেগেছে। এখন আপনিও যদি আপনার একটা ফেসবুক আইডি কার্ড তৈরী করতে চান তাহলে নিচের পদ্ধতি অনুসরন করুন। বেশি না মাত্র দুই বা তিন মিনিট লাগবে এটি তৈরী করতে।
১.   প্রথমে আপনি ফেসবুক এ লগিন হোন। www.Facebook.com
২.   এরপর আপনি এখানে ক্লিক করুন। >> Click Here
৩.    ক্লিক করার পর আপনি ফেসবুক আইডি ক্রিয়েটর এ্যাপস পেজে চলে যাবেন। সেখানে একটি নমুনা আইডি কার্ড দেখতে পারবেন। তার নিচে Generate My Id Card নামক একটি সবুজ বাটন আছে। তাতে ক্লিক করুন।
৪.    এরপর দুইটি উইন্ড্রো আসবে। একটি তে
”Sanwebe will receive the following info: your public profile, birthday and current city”
লেখা থাকবে ।  OK ক্লিক করে দিন।


৫.    OK ক্লিক করার পর ”Sanwebe would like to post to Facebook for you. Who do you want to share these posts with?”
আরেকটি পেজ আসবে। তাতেও OK ক্লিক করুন।
৬.    একটু পরেই দেখতে পারবেন আপনার ফেসবুক আইডি কার্ড। কার্ডের উপর মাউসের রাইট ক্লিক করুন। Save image as এ ক্লিক করে ছবিটি কম্পিউটারে সেভ করুন। যদি মোবাইলে থাকেন, তাহলে মোবাইলে যেভাবে কোন ছবি ডাউনলোড করেন ঠিক সেভাবে ছবিটি ডাউনলোড করুন। এটিই আপনার ফেসবুক আইডি কার্ড। :)
তবেঃ ভাল হয় যদি জি-মেইল দিয়ে ফেসবুক আইডিটি  তৈরী করা হয়ে থাকে। 
সতর্কতা: যেহেতু এটি একটি ফেসবুক এ্যাপস দ্বারা আইডি কার্ডটি তৈরী করা হয়েছে, তাই আপনার ফেসবুক প্রোফাইলে এ্যাপসটি সক্রিয় থাকে। ফেসবুক এর অন্যান্য এ্যাপস এর মত এটিও আপনার প্রোফাইলে, গ্রুপে বা ম্যাসেজে আপনার নামে পোষ্ট করতে পারে। তাই ভাল হয় যেকোন এ্যাপস ব্যবহার করা শেষ হলে সেটি রিমোভ করে দেয়া। যদি আপনি আপনার ফেসবুক আইডি হতে কোন এ্যাপস ডিলিট করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন। তারপর  দেখানো নিয়মে ক্লিক করে Remove এ ক্লিক করে তা বন্ধ করে দিন।


কম্পিউটার হতে: https://www.facebook.com/settings?tab=applications লিংকে ক্লিক করলে আপনি আপনার ফেসবুকে যত এ্যাপস চালু করেছেন তা দেখাবে। তারপর সেখান হতে আপনার যে এ্যাপস দরকার নেই তা ডিলেট করুন। ক্লিক করুন এবং ছবি দেখুন। সবশেষে Remove এ ক্লিক করুন।


মোবাইল হতে: https://m.facebook.com/privacy/touch/apps/list/?tab=all লিংকটিতে ক্লিক করার পর আপনি যে যে এ্যাপস ব্যবহার করেছেন তার লিষ্ট থাকবে। যেগুলো না লাগবে তা ডিলেট করে দিন। ডিলেট করতে হলে প্রথমে এ্যাপটির নামের উপর ক্লিক করুন। তারপরের উইন্ড্রোর একদম নিচের দিকে আছে Remove App তাতে ক্লিক করে স্থায়ী ভাবে এ্যাপটি রিমোভ করে দিন।
কোন সমস্যা হলে ফেসবুকে আমিতো আছিই। ফেসবুকে আমাকে পেতে এই লেখার নিচের লাল কালারের MD Foyez Ahmed Raj বাটনে ক্লিক করুন। ধন্যবাদ।

Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...