Translate

আপনি কি জানেন Windows আপনার Total Internet Speed থেকে 20% কেটে রেখে দেয় ।না জানলে চলুন এই 20% উদ্ধার করি ।

আসসালামুআলাইকুম ।
Save My 20% Bandwidth from Windows
Save My 20% Bandwidth from Windows
Tech Tune এ আপনাদের সকলকে স্বাগতম । আজ আমি আপনাদের Windows এর একটা গোপন কথা বলব । আপনি কি জানেন Widows আপনার Total Internet speed থেকে  20% (version ভেদে ভিন্ন হতে পারে )কেটে রেখে দেয় । লাইনটি আবার পরুন । কি অবাক হচ্ছেন না । আর Windows  এটা করে তার Update নেয়ার জন্য । আর তাই আপনি Windows Update এর বেশীর ভাগ সময় টের পান না । আর Internet Browsing সময় এই 20% সম্পূর্ন অলস ভাবে পড়ে থাকে ।  মনে মনে হয়ত বলছেন কতই না Tricks  এর কথা শুনলাম কতই না Software Download করলাম কিন্তু এটা কি !!!! এক মিনিট পড়ে আপনি ও বুঝতে পারবেন ।
এবার চলুন দেখা যাক কিভাবে এই 20% কাজে লাগানো যায় ।
আমাকে অনুসরন করুন :
1/Click on Run option
2/type>gpedit.msc
>>>>>>>>See Local Computer Policy
ঠিক আছে এখন ....
3/Click >Administrative Templates.
4/Click>Network
5/Click >QoS Packet Scheduler
6/ Click >Limit Reservable Bandwidth
7/এখন উপরের বাম কোনায় Enable এ Click করুন এবং Bandwidth Limit(%) 0দিবেন ।
8/Apply দিয়ে OK Click করুন । কাজ শেষ শুধু একটা Restart দিন আর দেখুন ।
আশা করি আপনারা আর এই Internet Speed নিয়ে আর মাথা  ঘামাবেন না । আর একটি কথা না বল্লেই নয় যে,  Bangladesh এর প্রেক্ষিতে আপনার Internet Speed বাড়াতে  তে কোন Software ই কাজে লাগবে না ।এটাই  একমাত্র স্থায়ী পদ্ধতী  বিশ্বাস করুন ‍আর  না করুন ।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...