Translate

I have seen and used the best Bengali prayers educational Android apps . Please download too . ( Ramadan Special )

আমার দেখা এবং ব্যবহার করা সেরা বাংলা নামাজ শিক্ষা অ্যান্ড্রয়েড অ্যাপস । ডাউনলোড করে নিন আপনিও। (রমজান স্পেশাল)

বর্তমান যুগ অ্যান্ড্রয়েডের যুগ। দৈনন্দিন অনেক কাজেই বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপসের জুড়ি নেই। আজ তেমনই একটি ইসলামিক অ্যাপস শেয়ার করছি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য।

আজকের অ্যান্ড্রয়েড অ্যাপসটির নাম "নামাজ শিক্ষা" । সম্পূর্ণ বাংলায় এবং এক কথায় অসাধারন একটি ইসলামিক অ্যাপস হল এই "নামাজ শিক্ষা" অ্যান্ড্রয়েড অ্যাপস। ব্যক্তিগতভাবে বলছি, আমি নিজেই এই বাংলা নামাজ শিক্ষা অ্যাপসটির ব্যবহারকারী। সত্যিই অনেক সহজ এবং সুন্দর অ্যাপস।

    নামাজের প্রাথমিক বিষয়াবলী (নামাজ ফরজ হওয়ার শর্ত, অজুর নিয়মাবলী, নামাজের আহকামসমূহ, আরকানসমূহ, ওয়াজিবসমূহ, সুন্নাতসমূহ, মোস্তাহাবসমূহ, মাকরূহ বিষয়সমূহ এবং নামাজ ভঙ্গের কারণসমূহ
    নামাজের ওয়াক্ত ও বিভিন্ন ওয়াক্তের রাকাতসমূহের বিস্তারিত আলোচনা।
    নামাজের জন্য প্রয়োজনীয় দোয়াসমূহ (সকল নামাজের নিয়্যত, জায়নামাজের দোয়া, সানা, রুকু-সিজদার নিয়ম, তাশাহুদ, দরূদ, দোয়া মাসূরা, দোয়া ক্বুনুত ইত্যাদি)
    নামাজের জন্য প্রয়োজনীয় কতিপয় সূরা (সূরা ফাতিহা এবং আরও দশটি ছোট-ছোট সূরা অর্থসহ। নতুন ভার্সনে রয়েছে অ্যাপের মাঝেই সূরার বাংলা অর্থসহ তেলাওয়াত শোনার সুবিধা)
    প্রায় সকল প্রকার নামাজের নিয়ম (দুই রাকাত, তিন রাকাত ও চার রাকাত বিশিষ্ট নামাজের নিয়ম, জুম'আর নামাজ, ঈদের নামাজ, জানাজার নামাজ, চাশতের নামাজ, তাহাজ্জুতের নামাজ, সালাতুল তাসবীহ ইত্যাদি নামাজের বিস্তারিত বিবরণ)
    নামাজের অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় (নামাজের ফযীলত, নামাজ ত্যাগের শাস্তি, নারী-পুরুষের নামাজের পার্থক্য, নামাজের নিষিদ্ধ সময়, নামাজের নিষিদ্ধ কার্যাবলী, ক্বাজা নামাজের বিবরণ ও মাসবুকের বিধি-বিধান, নামাজ ও রোযার চিরস্থায়ী সময়সূচী, নামাজের সময় নোটিফিকেশন (বন্ধ ও চালু করার সুবিধাসহ) ইত্যাদি।

সম্পূর্ণ বাংলায় নামাজ শিক্ষা অ্যান্ড্রয়েড অ্যাপসটি ফ্রি ডাউনলোড লিংক (গুগল প্লে স্টোর)
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...