Translate

পৃথিবীর সবচেয়ে বিপদজনক ও আধুনিক ১০টি যুদ্ধ বিমান...

যেকোন দেশের নিরাপত্তা ব্যবস্থার জন্য অভ্যন্তরীন বাহিনী যেমন সেনা,নৌ ও বিমান বাহিনী এবং সেইসব বাহিনীর সক্ষমতা বাড়ানোর জন্য বিভিন্ন আধুনিক যুদ্ধযান এবং সরঞ্জাম থাকা আবশ্যক।বড় অর্থনৈতিক দেশসমুহ নিয়মিত প্রতিযোগিতা করে তাদের এ ভান্ডার বেড়েই চলেছে।আকাশ নিরাপত্তার জন্য বানানো হচ্ছে নতুন অত্যাধুনিক সব সুপারসনিক যুদ্ধবিমান। আজ আমরা সেই যুদ্ধবিমানগুলোর মধ্যে সেরা দশটি সম্পর্কে কিছু জানব এবং প্রাপ্তিসাপেক্ষে পাইলট ককপিটের ছবি দেখব। 8-)
যুদ্ধবিমান

১০ . J-10

অধিক পরিচিত ” Vigorous Dragon” হিসেবেই । Jian-10 সব-আবহাওয়ায় ব্যবহৃত জঙ্গী বিমান , এটি ডিজাইন করে চেংদু বিমান শিল্প কর্পোরেশন চীনের পিপলস লিবারেশন আর্মি এয়ার ফোর্সের (PLAAF) জন্যে । ভিতরের পোর্টের দিকে দুইটি ব্যারেল কামান যুক্ত করা হয়েছে যেখানে বাইরের ১১ টি পয়েন্ট কমপক্ষে ৬০০০ কেজি অস্ত্রসম্ভার বহন করতে পারে ।
যুদ্ধবিমান যুদ্ধবিমান

৯ . MiG-35 :

মিগ-35 জেট জঙ্গী বিমানটি 4+ জেনারেশনের অন্তর্ভুক্ত , স্বতন্ত্র কল্পিত অপটিক্যাল লোকেটর সিস্টেমের (OLS) কারনে এটি পরিচিত , যা বিমানটিকে বিভিন্ন মিশনে গেলে গ্রাউন্ড থেকেই কন্ট্রোল করা যায় । প্রত্যেক পাখায় Laser Emission Detector (LED) থাকে যা বিপদের আগে এটিকে সতর্ক করে দেয় এবং ইনফ্রারেড রেঞ্জের মধ্যে যেতে বাধা দেয় ।
যুদ্ধবিমান

৮. T-50 Golden Eagle:

কোরিয়া অ্যারোস্পেস ইন্ডাস্ট্রি কতৃক নির্মিত,  T-50 Golden Eagle বিশ্বের কয়েকটি সুপারসনিক অ্যাডভান্স ট্রেইনার এক মধ্যে ধরা হয় । A-50 20 মিমি এর একটি কামান ককপিটের পিছনে স্থাপন করা থাকে যা ২০৫ রাউন্ড গোলাবারুত রাখতে সক্ষম । এই বিমানটি ইলেকট্রনিক যুদ্ধে খুবই ক্ষমতা সম্পন্ন হিসেবে পরিচিত ।
যুদ্ধবিমান

৭ . F-16 Fighting Falcon:

F-16 কে বলা হয় viper (বিষাক্ত সাপ ) , এই জঙ্গী বিমানের সবচে বড় বৈশিষ্ট্য হচ্ছে এটি গতিতে সমতা রাখতে পারে । পাইলটের সিটটি ৩০ ডিগ্রী পর্যন্ত পিছনে বেকে যায় যদি অভিকর্ষজ বল কোন সমস্যার সৃষ্টি করে ।
যুদ্ধবিমান

৬ . Rafale:

মারাত্মক ক্ষমতা সম্পন্ন বিমানটি আকাশে পাল্লা দিয়ে যুদ্ধ করতে অতুলনীয় । রাফালে ফরাসি একটি সামরিক এবং ব্যবসা জেট বিমানের নির্মাতা দেসাল্ট এভিয়েশনের একটি পণ্য । এটি SPECTRA নামক একটি ইলেক্ট্রনিক সিস্টেম সাপোর্ট করে যা নিচ থেকে আসা সব হুমকির অ্যালার্ট দেয় ।
যুদ্ধবিমান যুদ্ধবিমান

৫ . JAS 39 Gripen:

JAS 39 Gripen একটি হালকা ওজনের জঙ্গী বিমান যার ৮ টি হার্ড পয়েন্টে বিভিন্ন মিসাইল ও বোমা বহন করতে পারে । এটি বেশি পরিচিত এর ডেল্টা পাখার কারনে যা খুব সচেতনতার সাথে বিমানটিকে চালনা করে । এই জঙ্গী বিমান একটি অত্যাধুনিক PS-05 / পালস-ডপলার এক্স ব্যান্ড রাডার সাপোর্ট করে যা ১২০ কিমি দূরের বস্তুকে পর্যবেক্ষণ ও চিহ্নিত করতে পারে ।
যুদ্ধবিমান যুদ্ধবিমান

৪. Eurofighter Typhoon:

গ্রেট ব্রিটেন, ইতালি, স্পেন এবং জার্মানি এই চারটি দেশের কোম্পানীর একটি সিন্ডিকেট ডিজাইন ও নির্মান করেছে । এই বিমানটি অনেক যুদ্ধে জয়ী হয়েছে । Eurofighter টাইফুন একটি অত্যাধুনিক প্রতিরক্ষা সিস্টেম সাপোর্ট করে “Praetorian” নামে আকাশের সব হুমকি এমনকি একই সাথে আকাশে থেকেও নিচের সব হুমকির সাড়া দিতে পারে ।
যুদ্ধবিমান

৩ . Su-27:

অধিক পরিচিত “রাশিয়ান উড়ন্ত দানব” হিসেবেই  Sukhoi su-27 একটি জেট বিমান যা  3530 কিমি দূরের কোন কিছুকে নিমিষেই মুছে ফেলতে সক্ষম । এটি যুদ্ধে আকাশে শ্রেষ্ঠত্ব প্রমান করে আর চতুর্থ জেনারেশনের বিমানের তালিকার প্রথম দিকেই থাকে এটি ।
যুদ্ধবিমান

২ . F/A-18 Hornet:

চমৎকার অ্যারোডাইনামিক বৈশিষ্ট্য এবং অনেক দিক থেকে আক্রমণ ক্ষমতা সম্পন্ন , এই মাল্টি মিশন যুদ্ধকৌশলসংক্রান্ত বিমানটি হল মার্কিন মর্যাদার প্রাণ । এই দ্রুত আর ভয়ঙ্কর সব যুদ্ধে বিমানটিকে পাইলটরা খুব সহজেই ঘুরাতে পারে ।
যুদ্ধবিমান যুদ্ধবিমান

১ . F-22 Raptor:

পৃথিবীর সবচে বিপদজনক জঙ্গী বিমান এটি মার্কিন বিমান বাহিনীর সবচেয়ে গুরুত্বপূর্ন বিমান বলা যায় F-22 Raptor কে ।  একটি পঞ্চম প্রজন্মের জঙ্গী বিমান । এটি দ্রুততর , নিমিষেই গলিয়ে দিতে পারে সবকিছু । প্রাণঘাতী আক্রমনের জন্যেই এটি সমাদৃত আমেরিকান বিমান বাহিনীর নিকট ।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...