Translate

সেরা চারটি ভাইরাস রিমুভ্যাল টুলঃঃ যা কখনো না কখনো আপনার কাজে লাগবেই!!!

antivirus image.jpegকেমন আছেন সবাই? আশাকরি ভালই আছেন।এটাই আমার টেকটিউনসে প্রথম টিউন তাই আশাকরি শুধী পাঠকগন আমার  ভুল গুলিকে  মার্জনার চোখে দেখবেন। তাহলে শুরু করা যাক।
আমরা আমাদের পিসিকে ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে অনেক ধরণের অ্যান্টিভাইরাস ব্যবহার করি,তাতে আমাদের ভালভাবে কাজও চলে যায়।
কিন্তু অনেক সময় এমনও হয় যে আপনার সাধের অ্যান্টিভাইরাস্টিকে বোকা বানিয়ে কোন ভাইরাস আপনার প্রিয় পিসিটির ফাইলগুলিতে ইনফেক্সান ঘটিয়ে বসলো!!!!! আর কোন ভাবেই সেটাকে আপনি ক্লিন করতে পারছেননা।তাহলে এখন উপায়!!!??
এক্ষেত্রে উপায় দুটি আছে। 
#১*  হয় আপনি আপনার পিসিকে ফুল ফর্ম্যাট করে নতুনভাবে ওএস ইনিস্টল করবেন। 
অথবা
#২* আপনি কোন শক্তিশালী ভাইরাস রিমুভাল টুল ইউজ করে ফিক্স করার চেস্টা করবেন।
 
এখন প্রশ্ন হল আপনি কোন অপ্সানটি পছন্দ করবেন? প্রথমটা না দ্বিতীয়টা? আমাকে যদি প্রশ্ন করা হয় তাহলে আমি দ্বিতীয়টাকেই চুস করবো।
কারণ হলঃ- আপনি যদি প্রথম অপ্সানটি  পছন্দ করেন তাহলে আপনার পিসি ফর্ম্যাটের সাথে সাথে আপনার প্রয়োজনীও ফাইলগুলিও হারিয়ে যাবে,যদি কিনা আপনার ফাইলগুলির কোন ব্যাকআপ কোন এক্সটারনাল ড্রাইভে রাখা থাকে।তাই আমাদের প্রথমে দ্বিতীয়টাকেই চুস করা যুক্তি যুক্ত হবে।
টাইটেল এবং ভুমিকা দেখে নিশ্চই বুঝতে পেরেছেন যে আজ আমি কি নিয়ে আলচনা করতে যাচ্ছি?
আজকে আমার আয়োজন হল সেরা চারটি ভাইরাস রুমুভাল টুল নিয়ে যা হয়তো আজকে কাজে না লাগলেও কখনো না কখনো আপনার কাজে লাগবেই বলে আমার বিশ্বাস।তাই সংগ্রহে রেখে দিতে পারেন।
#১*  Portable Norton Security Scan
 
আমরা সকলেই জানি যে নরটন সিকিউরিটির জগতে একটি বিশ্বস্ত নাম।তো এদের একটি শক্তিশালী ভাইরাস রিমুভাল টুল আছে,যার নাম হলঃ- Portable Norton Security Scan
আসুন নিচে দেখে নিই স্কিনশট আর কিভাবে ইন্সটল করতে হবে আর প্রোটেবলই বা বানাবেন কিভাবে তা স্ক্রিন শটেই লেখা আছে।ভাল ভাবে দেখতে মাউস পয়েন্টারটিকে স্ক্রিন শটের উপরে নিয়ে গিয়ে রাইট ক্লিক করে view image এ ক্লিক করে দেখে নিতে পারেন।
প্রোটেবল বানাবেন কিভাবে দেখুন নিচের স্ক্রিনশটে স্টেপ বলা আছে।
#২*  Kaspersky Virus Removal Tool:
 
এটিও একটি শক্তিশালী ভাইরাস রিমুভার টুল ব্যবহার পদ্ধতী খুবই সহজ ডাউনলোড করুন আর ইন্সটল করে ব্যবহার করুন অথবা ইউএসবিতে ইন্সটল করেও প্রোটেবল টুল হিসাবে ব্যবহার করতে পারেন। নিচে স্ক্রিনশট ও ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে দেখুন।
#৩*  AVG Anti-Virus Rescue USB:
 
AVG Anti-Virus  কে তো আমরা সকলে এক ডাকেই ছিনি,আশাকরি এই অ্যান্টিভাইরাস সম্পর্কে আর নতুন করে কিছু বলার প্রয়োজন নেই।তবে আজকে যে টুলটি শেয়ার করতে যাচ্ছি তার নাম হল AVG Anti-Virus Rescue USB।
 
নিচে স্ক্রিন শটে পদ্ধতী লেখা আছে দেখুন কিভাবে পোটেবল বানাবেন এবং ডাইরেক্ট রেস্কিউ সিডি বা পেন্ড্রাইভ থেকে বুট করে ভাইরাস রিমুভ করবেন।
#৪*  Emsisoft Emergency USB Stick:
 
আমার আজকের সর্বশেষ টুলটি হল Emsisoft Emergency USB Stick । এটিও একটি খুব শক্তিশালী ভাইরাস রিমুভাল টুল।এটির বিশেষত্ব এটিকে গ্রাফিক্যাল ইন্টারফেসের মাধ্যমে যেমন চালানো যায় তেমনই কম্যান্ড লাইন ব্যবহার করেও চালানো যায়।কম্যান্ড লাইন সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করে Emsisoft এর ওয়েব সাইট থেকে আরো বিস্তারিত জানতে পারবেন।
এটিও ব্যবহার করা খুবই শজ। ডাউনলোড করুন আর স্ক্যান ক্রুন, ইউএসবি থেকেও প্রোটেবল ভাবে কাজ করতে পারবেন।
নিচে স্ক্রিন শট দেখুন।

আজ তাহলে এই পর্যন্তই,আগামী পর্বে আবার দেখা হবে ও
আলোচনা হবে অন্য কোন টপিক নিয়ে।
ভাল থাকবেন আর যদি কোন টিউমেন্ট থাকে তাহলে টিউমেন্ট বক্সে অবশ্যই টিউমেন্ট করবেন।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...