Translate

খুব সহজেই বাড়িয়ে নিন C Drive এর জাইগা(৫-১০ জিবি পর্যন্ত)

আসসালামুয়ালাইকুম।আশা করছি সবাই ভালো আছেন।আজ আপনাদের সাথে শেয়ার করবো এমন একটি সফটওয়্যার যার মাধ্যমে আপনি আপনার পিসি এর সি ড্রাইভ এর জাইগা বাড়িয়ে নিতে পারবেন কমপ্রেস করে।তবে শুরু করা যাক।
আমাদের অনেকের একটা বড় সমস্যা যে বেশি সফটওয়্যার ইন্সটল করার কারনে আমাদের সি ড্রাইভ ভরে যায়।যে কারনে কিছুদিন পর পর নতুন করে উইন্ডোজ সেটআপ দেওয়া লাগে।এই সমস্যা সমাধান করার জন্যই আমার এই ছোট চেষ্টা।

যেভাবে শুরু করবেন

প্রথম ধাপঃআমরা অনেকেই পিসি তে 360security ব্যবহার করেছি।এই সফটওয়্যার দিয়েই আপনার সি ড্রাইভ এর জাইগা বাড়িয়ে নিতে পারবেন।এ জন্য প্রথমে 360security পিসি এর জন্য নামিয়ে নিন এই লিঙ্ক থেকে।
দ্বিতীয় ধাপঃপিসি তে সফটওয়্যার টি ইন্সটল  করে নিন।
ইন্সটল করার পর এরকম একটি উইন্ডো আসবে



এবার এই উইন্ডো থেকে toolbox লেখা বাটন এ ক্লিক করুন



নতুন একটি উইন্ডো আসবে।যেখানে অনেকগুলো অপশন থাকবে।অপশন গুলো থেকে disk compression লেখা বাটন টি তে ক্লিক করুন।



Disk compression লেখা বাটন এ ক্লিক করলে আরেকটি উইন্ডো আসবে যেখানে scan লেখা একটি বাটন আছে।বাটন টি তে ক্লিক করলা স্ক্যান করা শুরু করবে।



আপনার সি ড্রাইভ এর  জাইগা কতটুকু বাড়বে তা দেখা যাবে space to compress লেখা স্থান এ।এবার compress লেখা বাটন এ ক্লিক করলে আপনার ডিস্ক কমপ্রেস হয়ে যাবে এবং আপনার সি ড্রাইভ এর জাইগা বাড়বে।



হয়ে গেলো আপনার কাজ।এবার আপনার ডিস্ক এর সি ড্রাইভ চেক করুন।দেখতে পাবেন আপনার সি ড্রাইভ এর জাইগা অনেক্তুকু বেড়ে গেছে।
এটি আমার প্রথম টিউন।তাই কোথাও কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।নতুন টিউন করার কারনে টিউন কে কীভাবে সুন্দর করে উপস্থাপন করতে হয় তা ভালো জানা নেই।অভিজ্ঞ টিউনার দের পরামর্শ পেলে খুশি হব।ধন্যবাদ সবাইকে।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...