Translate

অপারেটিং সিস্টেমগুলোর বস BackTrack এর নতুন সংরক্ষণ

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম, সবাইকে আমার অনেক অনেক অভিনন্দন ও ভালবাসা জানিয়ে আজকের টুইট শুরু করেছি। কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছে সৃষ্টিকর্তার অশেষ রহমতে। আজ আপনাদের সাথে শেয়ার করছি একটি জটিল জিনিস। কি জিনিস জানেন? এটি হল BackTrack অপারেটিং সিস্টেম।
BackTrack অপারেটিং সিস্টেম! বর্তমান সময়ে প্রযুক্তি বিশ্ব যেটা সবচেয়ে বেশি আলোচিত তাহল হ্যাকার। এরা থাকে সবার অগোচরে। যারা হ্যাকার তারা আপনার আমার মতো এত বোকা নয়। এরা অত্যান্ত বুদ্ধিমান ও কৌশলী। এরা ফাঁদ পেতে বসে থাকে মানুষকে বোকা বানানোর। আর মানুষকে বোকাবনে পাঠিয়ে হাতিয়ে নেয় ব্যবহারকারীদের সব প্রয়োজনীয় তথ্য।
আপনি কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করেন? উইন্ডোজ/লিনাক্স/ইউনিক্স? কিন্তু আপনি জানেন কি হ্যাকাররা কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করে? এরা ব্যবহার করে অপারেটিং সিস্টেমদের বস বা উস্তাদ জনাব BackTrack. BackTrack এর সর্বশেষ ভার্সন হল BackTrack 5. এটি প্রথম রিলিজ হয়েছে গত মার্চ মাসের ৪ তারিখে। এখনও এটি বাংলাদেশের বাজারে আসেনি। আপনি তো জানেনই বাংলাদেশের বাজারে এলেও এটি যে অরজিনাল হবে এটার কোন গ্যারান্টিও নেই। তাই আমি আপনাদের জন্য এটি ফ্রি অরজিনাল কপির ব্যবস্থা করেছি। এটি লিনাক্স প্লাটর্ফমে তৈরি করা হয়েছে। তাই এটি সবার জন্য উন্মুক্ত। আপনি এটি ফ্রি ডাউনলোড করতে পারবেন এদের অফিসিয়াল সাইট থেকে। এই জন্য নিচের লিংকে যান। এবার একটি ফর্ম আসবে। ফর্মে আপনার নাম, ইমেইল আইডি দিয়ে ডাউনলোডে ক্লিক করুন। তাহলেই এটি অটোমেটিক ভাবে ডাউনলোড শুরু হয়ে যাবে। এবার আপনি ডাউনলোড লোকেশন দেখিয়ে দেন, তাহলেই ডাউনলোড শুরু হয়ে যাবে। ডাউনলোড হওয়া ফাইলটি একটি ডিভিডি ডিক্সে বার্ণ করে নিন। এবার সেটআপ করুন অপারেটিং সিস্টেমগুলোর ওস্তাদ, গুরু, বসকে ও ব্যবহার শুরু করুন।
BackTrack 5
সবাইকে হ্যাকারদের পক্ষ থেকে অনেক ধন্যবাদ। ভাল থাকবেন, আল্লাহ হাফেজ…….

Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...