Translate

আসুন বাংলা সাইটে গুগল এডসেন্স নিয়ে কাজ করি।


Google_Adsense_logoসবাইকে শুভেচ্ছা। আজকের টিউনটি একটু আলাদা, ভায়ে ভয়ে আছি এডমিন ডিলিট করে দেন নাকি ? দেখা যাক কি হয় ? এডমিন যদি মনে করেন আমার এইটা দেওয়া ঠিক হয় নাই, তাহলে ডিলিট করে দিতে পারেন আমার দুঃখ থাকবে না।
আজ আমি একটা ব্যবসায়িক প্রকল্প নিয়ে আলোচনা করবো।
আসুন বাংলা সাইটে গুগল এডসেন্স নিয়ে কাজ করি।
প্রাথমিক কথাঃ
অনেকেই আছেন, যারা বাংলায় সাইট করেন, ভিজিটর আছে কিন্তু লোকাল এড ছাড়া আয়ের কোন পথ নাই। কারণ একটা মান সম্মত ওয়েব সাইট চালাতে ডোমেইন-হোস্টিং এর বিলসহ আরো অনেক খরচ আছে। সেই সময় মনে হয় যদি আমার সাইটে গুগল এডসেন্স থাকতো ? এখন গুগল সরাসরি বাংলা সাইট এ্যাপরুভ করে না।
কাদের জন্যঃ
* যাদের বাংলা নিউজ সাইট আছে।
* যাদের বাংলা টেকনোলজি ব্লগ সাইট আছে।
* যাদের ওয়েব সাইটে প্রতিদিন এভ্যারেজ ৫০০ ভিজিটর আছে। [কারণ ভিজিটর ছাড়া নতুন ওয়েব সাইট ছাড়া কাজ করলে আয় আসবে না]
* যারা তাদের বাংলা সাইটে গুগল এডসেন্স নিয়ে কাজ করতে চান।
যেভাবে কাজ হবেঃ
* আপনার সাইটটি দেখার পর, আপনার সাইটের জন্য গুগলের এডের ট্যাগ দিবো। তারপর ১দিন পর পর আপনাকে রিপোর্ট দিবো।
* এভাবে ৩০ দিন পর আপনার সম্পুর্ণ রিপোর্ট দিবো। রিপোর্ট দিবার ৪৫ দিন পর ঐ মাসের পেমেন্ট পাবেন। (পেমেন্ট বাংঙ্কে দেওয়া হবে)।
* কেন ৪৫ দিন দেরী? সব গুগলের দোষ। আমার কিছু করার নাই। কারণ, এইটা মে মাস। জুন মাসের প্রথম সপ্তাহে আপনি মে মাসের রিপোর্ট পেলেন। আপনি জানতে পারলেন আপনি কত আয় করেছেন। গুগল চেক ইস্যু করবে মে মাসেরটা জুন মাসের ২৫ তারিখের দিক। তারপর ডিএইচএলে নিলেও ( তার জন্য প্রায় $ 30 লাগবে)১ সপ্তাহ লাগবে আসতে। এরপর ব্যাংকে চেক জমা দিয়ে মোটামুটি ২০-২৫ কর্ম দিবস। হিসাবে ৪৫ দিনের বেশী লাগে কিন্তু আমি ৪৫ দিনের ভিতর দিবো। কেন দিবো তা পরে বলছি।
আমরা প্রস্তাবঃ
আপনি যদি ঠিক করে রাখেন যে, আপনার বাংলা ওয়েব সাইটে আপনি গুগল এডসেন্স নিয়ে কাজ করবেন, তাহলে আমি আপনাকে সাহায্যে করতে পারি। তবে তার জন্য একটু শর্ত আছে।
* আমি আপনার প্রতি মাসের আয়ের ৫০% নিবো। কারণ পুরা কাজটা আমি করছি।
* ৫০% নিবো তার একটা কারণ হলো আপনাকে যে ৪৫ দিনের ভিতর পেমেন্ট দিবো তা আমার থেকে দিবো। কারণ চেক বাংলাদেশে আসার পর ব্যংকে জমা দিয়ে যত দেরী করা লাগে তা আমি করবো।
আপনার কাজঃ
* আপনি আপনার সাইটে রেগুলার আপডেট দিবেন এবং Google White Hat SEO দিয়ে আপনার সাইটে পপুলার, সাইটে ভিজিটর, মার্কেটিং করবেন।
* গুগল যা যা করতে মানা করে, তা করবেন না। নিজের সাইটে নিজে কিক্ল করবেন না।
আমি এইটাকে একটা ভালো পারস্পরিক ব্যবসা হিসাবে দেখছি এবং ভালো ব্যবসা ওখনই হবে যখন দুই জনের ভিতর বিশ্বাস ভালো হবে। আশা করি আমাকে দিয়ে আপনার ক্ষতি হবে না।
আমি এর ভিতর ২ টা সাইটে কাজ করছি।
* http://bangla-recipe.com [বাংলা রেসেপি সাইট]
* http://bartabangla.com [বাংলা নিউজ সাইট]
আপনি যদি আমার সাথে কাজ করতে চান তাহলে প্রাথমিকভাবে এই ফর্মটা পূরণ করে দিন
আমার সম্পর্কেঃ
আমি এ,এস,এম, শামসুজ্জোহা কবীর।
আমাকে ফেসবুকেঃ http://www.facebook.com/shamkabir [এখানে আমার বিস্তারিত দেওয়া আছে]
আমার সাথে যোগাযোগের জন্য আমাকে পিএম করুন / এইখানে কমেন্ট করুন।
আপনাদের গঠন মূলক আলোচনা আশা করছি।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...