Translate

নিয়ে নিন সবচেয়ে ভাল এন্টিভাইরাসটি সাথে জেনে নিন এর গুণাগুন। হয়ত আপনি এটা সম্পর্কে জানেনও না!

আমরা মোটামোটি সবাই এন্টিভাইরাস ব্যবহার করি। কেউ কিনে ব্যবহার করি। আবার কেউ কেরেক করে বা ফ্রি ট্রায়াল ব্যবহার করেন।

ফলাফল কি?

কিনে ব্যবহার করলে আপনার পকেটের টাকা খরচ হবে অনেক। কেরেক করে ব্যবহার করলে আপনার কম্পিউটারের ক্ষতি হবে। আর ফ্রি ট্রায়ালে সব সুবিধা পাবেন না। সবচেয়ে বড় কথা হল বাজারের এই সব এন্টিভাইরাসের সাইজ অনেক বড়। যার দরুন যাদের কম্পিউটারের কনফিগারেশন কম। তারা বিপাকে পড়েন। আমার অফিসের ডুয়াল কোর পিসিটা ক্যাস্পারস্কি হ্যাঙ্গ করেছিল (অবস্থা ভেদে যেকোন পিসি হ্যাং করতে পারে অথবা স্লো করতে পারে পারফরমেন্স). আপনার সিপিউর অনেকাংশই দখল করে থাকে এসব এন্টিভাইরাস। এটা আমি আমার অভিজ্ঞতা থেকে বলছি। যাইহোক আজকে আমি এসব সমস্যার সমাধান দিতে চেস্টা করব। পরিচয় করিয়ে দিব একটি অনন্য সাধারণ এন্টিভাইরাসের সাথে। যার নাম Microsoft Security Essential.
আমি জীবনে বহুত এন্টিভাইরাস ব্যবহার করেছি। কিন্তু একটা এন্টিভাইরাসই আমার কাছে সবচেয়ে ভাল লেগেছে।
এই এন্টিভাইরাসটি বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা কোম্পানি মাইক্রোসফট কর্তৃক ফ্রি একটি এন্টিভাইরাস। যারা তাদের জেনুইন ইউন্ডোজ  ব্যবহার করে তারা এটি খুব আরামেই ব্যবহার করতে পারবে। আশা করি সবার ইউন্ডোজই জেনুইন হবে। যদি না হয় তাহলে নেটে সার্চ দিয়ে জেনুইন করে নিন। এন্টিভাইরাসটির সাইজ খুবই কম। মাত্র দশ মেগাবাইট। কিন্তু এটির আপডেট ফাইল অনেক বড় প্রায় ৮১ মেগাবাইট। অন্যান্য এন্টিভাইরাসগুলো টাকা দিয়ে কিনে ব্যবহার করতে হয় এবং এগুলোর সাইজ বড় হওয়াতে কম্পিউটার হ্যাং করে, স্লো করে। আমি নিজে  Microsoft Security Essential ব্যবহার করছি। ‍পিসি চলছে স্বাভাবিক গতিতেই। সব ভাইরাস রিমোভ করেছি। এমনকি আমার সব কেরেক ও হ্যাকিংয়ের সফটওয়্যারও রিমোভ হয়ে গেছে। আমি বুঝতেই পারি নি। তাই আপনাকে বলছি। দরকারী হ্যাকিং কেরেক সফটওয়্যার নিরাপদ স্থানে সংরক্ষণ করুন অথবা স্ক্যান করার সময় কোয়ারেনটাইন থেকে ফিরিয়ে আনুন।

ইনস্টল ও আপডেটের নিয়মঃ –

আপডেট ফাইল বেশি হওয়াতে আপনাদের আপডেট করতে বেশি সময় নিতে পারে এক্ষেত্রে স্লো নেট হলে অনেক বিড়ম্বনার স্বিকার হতে পারেন। তাই আমি আপনাদেরকে অফলাইন আপডেট ফাইল ডাউনলোড লিন্ক দিচ্ছি। অফলাইন ডাউনলোড ফাইলটা ডাউনলোড হবার পর শুধু ডাবল ক্লিক করে ওপেন করলে আপনার আপডেট হয়ে যাবে (আগে ১০  এমবির এন্টিভাইরাসটি ইনস্টল থাকতে হবে।)
Microsoft Security Essential  ডাউনলোড করুন এখান থেকে এবং অফলাইন আপডেট ফাইল ডাউনলোড করুন এখান থেকে।
আমি এই পর্যন্ত যাদেরকে এই এন্টিভাইরাসটি দিয়েছি তারা সবাই কৃতঞ্জতা প্রকাশ করেছে। আগের সব এন্টিভাইরাসের কথা ভুলেই গেছে। সবাই বলেছে এটা আসলেই কাজের একটি এন্টিভাইরাস। এমনকি একজন খুশি হয়ে আমাকে তার মডেমসহ একটা সিমে প্রায় ৮০০ এমবির মত ইন্টারনেট দিয়ে দিছে ব্যবহার করার জন্য। এখন দেখা যাবে আপনি কি দেন……
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...