Translate

অনলাইনে ভাইরাস স্ক্যান করুন সহজেই

কম্পিউটার ব্যবহারকারীদের অন্যতম প্রধান শত্রু হচ্ছে ভাইরাস। বিশ্বব্যাপী হ্যাকারদের দৌরাত্ম্যে ভাইরাস আর নানান ধরনের ম্যালওয়্যার বা স্পাইওয়্যারের সঙ্গে প্রতিনিয়তই যুদ্ধ করতে হয়। ভাইরাস, ম্যালওয়্যার বা স্পাইওয়্যারের হাত থেকে রক্ষা পেতে তাই ভালো অ্যান্টিভাইরাসের বিকল্প নেই। তবে প্রতিদিন যে পরিমাণে নতুন নতুন ভাইরাস, ম্যালওয়্যার আর স্পাইওয়্যার তৈরি হয়, তাতে কোনো নির্দিষ্ট একটি অ্যান্টিভাইরাসের ওপর অনেকেই নির্ভর করে থাকতে চান না। কিন্তু একসঙ্গে অনেকগুলো অ্যান্টিভাইরাস ব্যবহার করার উপায়ও নেই। এই ক্ষেত্রে আপনাকে সহায়তা করতে পারে অনলাইন ভাইরাস স্ক্যানার। হ্যাঁ, অনলাইনে ভাইরাস টোটাল সাইটে গিয়ে আপনি যেকোনো ফাইল একাধিক অ্যান্টিভাইরাসের মাধ্যমে স্ক্যান করে নিশ্চিন্ত থাকতে পারেন।
online-virus-scanners
এর জন্য আপনাকে যেতে হবে http://www.virustotal.com সাইটে। এখানে গিয়েই আপনি যেকোনো ফাইল আপলোড করতে পারবেন। আর ফাইল আপলোডের ক্ষেত্রে সাইজ ৩২ মেগাবাইট পর্যন্ত সমর্থন করে এই সাইট। ফাইল আপলোড করে ‘স্ক্যান’ কমান্ড দিলেই ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান হয়ে যাবে অনলাইনে একাধিক অ্যান্টিভাইরাসের সাহায্যে।
কেবল ফাইল স্ক্যানিংয়ের জন্যই নয়, যেকোনো ওয়েবসাইটও যদি স্ক্যান করতে চান, সে কাজটি করে দেবে ভাইরাস টোটাল। আর তার জন্য কেবল আপনাকে সংশ্লিষ্ট সাইটের ইউআরএল আপলোড করে দিতে হবে নির্দিষ্ট স্থানে।  ভাইরাস টোটালে মূলত রয়েছে একটি শক্তিশালী অনলাইন কমিউনিটি। সেই কমিউনিটি থেকেই নানা ধরনের ফাইল আপলোড করে স্ক্যান করার পর সেই ফাইলের যাবতীয় তথ্য সঙ্গে সঙ্গেই পাওয়া যায় ভাইরাস টোটালে।
ভাইরাস টোটালের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এখানে যেকোনো ফাইল স্ক্যান করার পর আপলোড করা ফাইল বা ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়। ফলে ফাইল বা সাইটটি থেকে স্ক্যান করার পর সেটি সম্পর্কে নিশ্চিন্তে থাকা যায়। সুতরাং এটি ব্যবহার করে আপনি মোটামুটি নিশ্চিত থাকতে পারেন।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...