Translate

এক্সবক্সের দুর্দান্ত গেমগুলো এখন সবার!

game-ntv
এক্সবক্সের ব্যয়বহুল কনসোলটি না থাকার কারণে, খেলতে না পারার আফসোস ছিল সবার। এক্সবক্স-ভক্তদের মন খারাপ দূর হয়ে যাবে মাইক্রোসফটের নতুন ঘোষণা শুনলে। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের আওতায় যেকোনো গ্যাজেটেই এখন এক্সবক্সের গেম খেলতে পারবেন সবাই। গেম ডেভেলপারদের এক সম্মেলনে মাইক্রোসফট জানিয়েছে এই সুখবর।
আনুষ্ঠানিকভাবেই এই বিশেষ সুবিধা আসতে যাচ্ছে বলে জানাচ্ছে মাইক্রোসফট। এই সুবিধাটিকে বলা হয় ‘ক্রস বাই সিস্টেম’। এটা এ রকম হবে যে, আপনি যখন এক্সবক্সের গেম কিনবেন তখন ওই গেমটি আপনার উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম সংবলিত ট্যাব, কম্পিউটার কি মোবাইলে খেলার উপযোগী সংস্করণটিও আপনাকে সাথে সাথে দিয়ে দেওয়া হবে। মাইক্রোসফটের উইন্ডোজ ইউনিভার্সাল অফিশিয়াল অ্যাপ প্ল্যাটফর্মের আওতায় এই বিশেষ ব্যবস্থাটি আসতে যাচ্ছে । এই ঘোষণার সাপেক্ষে ‘পিনবল এফএক্স ২’ গেমটি এখন সব ডিভাইসে মিলবে খেলুড়েদের।
তবে কোন ধরনের গেম কোন ধরনের ডিভাইসে ঠিকভাবে খেলা যাবে, তা নিয়ে বেশ কিছু সংশয় থেকে যাচ্ছে। কনসোলে খেলার উপযোগী একটি হার্ডকোর অ্যাকশন গেম পিসি থেকে শুরু করে সব ধরনের ডিভাইসে কীভাবে খেলা যাবে- সে প্রশ্ন থেকে যায় স্বাভাবিকভাবেই। খেলার জন্য অবশ্যই উপযোগী কনফিগারেশনের ডিভাইস লাগবে। কেবল উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম থাকলেই হবে কিনা এ বিষয়ে এখনো বিস্তারিত কোনো ব্যাখ্যা আসেনি মাইক্রোসফটের কাছ থেকে। কিছুটা সময়সাপেক্ষ হতে যাচ্ছে পুরো বিষয়টি!

বিজ্ঞান ও প্রযুক্তির সর্ব শেষ খবর জানতে ক্লিক করুন: http://www.ntvbd.com/tech

Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...