Translate

Google Hi-Fi Buy Cheap Laptop

                           সস্তায় গুগলের হাইফাই ল্যাপটপ!!!



ল্যাপটপের বাজার জয় করতে মাঠে নেমেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। নেক্সাস স্মার্টফোনে তেমন একটা সাড়া ফেলতে না পারলেও এবার সবচেয়ে সস্তায় ল্যাপটপ এনে হইচই ফেলে দিয়েছে গুগল।


কোম্পানির দাবি, বাজারে যত সস্তা ল্যাপটপ পাওয়া যায়, ক্রোমবুক শুধু প্রযুক্তির দিক থেকেই নয়, দামের দিক থেকেও সবাইকে টেক্কা দেবে। জোলো (XOLO) এবং নেক্সিয়ান (Nexian) মিলে এই ল্যাপটপ তৈরি করেছে গুগল।

তবে আপাতত শুধু ই-কমার্স সাইট স্ন্যাপডিল এবং আমাজনেই মিলছে ক্রোমবুক। কয়েক মাস পর বিভিন্ন শোরুমেও মিলবে। আপাতত দু’টি মডেলে পাওয়া যাচ্ছে- ক্রোমবুক ইউনিটস এবং ক্রোমবুক ফ্লিপ। স্পেসিফিকেশনও প্রায় একই রকম।

সস্তার ক্রোমবুকটির ফিচার:
১১.৬ ইঞ্চি TFT ডিসপ্লে। রেজুলিউশন প্রথমটিতে ১৩৬৬x৪৬৮ এবং দ্বিতীয়টিতে ১৩৬৬x৭৬৮ পিক্সেল। ১.৮ গিগাহার্টজ A17 রকচিপ কোয়াডকোর প্রসেসর, ২ জিবি DDR3 র‌্যাম, বিল্টইন মেমোরি ১৬ জিবি, এর মধ্যে প্রায় ৯ জিবি ব্যবহার করা যাবে। একটা SD কার্ড স্লট রয়েছে, ২টি ইউএসবি এবং ১টি HDMI পোর্ট রয়েছে। স্ক্রিনের উপর ভিডিও চ্যাটের জন্য ১ মেগাপিক্সেল ক্যামেরা, ইনবিল্ড ব্লু-টুথও (4.0) রয়েছে।

  • 4200mAH ব্যাটারি থাকায় ব্যাকআপ টাইম হবে প্রায় ৮-১০ ঘণ্টা।

  • গুগলক্রোমের লেটেস্ট ভার্শনের অপারেটিং সিস্টেম প্রিলোডেড রয়েছে।

সব মিলিয়ে প্রায় ১৬ হাজার টাকা পড়বে।

গুগল জানিয়েছে, ভারতীয় স্কুল এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্যেও সস্তায় এসব ল্যাপটপ সরবরাহ করবে তারা। সঙ্গে ফ্রি এডুকেশন অ্যাপসও দেয়া হবে।

Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...