Translate

পৃথিবীর প্রথম ২সিটের ইলেক্ট্রিক হেলিকাপ্টার (ভলোকাপ্টার ভিসি-২০০)

বর্তমানে আমরা যে হেলকাপ্টার গুলো উড়তে দেখি এটি তার থেকে একেবারে আলাদা। আর তাইতো এর নামও দেয়া হয়েছে “ভলোকাপ্টার” সম্পূর্ণ ইলেক্ট্রিক মোটর দ্বারা চালিত ভলোকাপ্টার আবিষ্কার করেছে জার্মানির বিজ্ঞানীরা।
VC200_Seite_T_A
ভলোকাপ্টারে ব্যবহার করা হয়েছে সর্বমোট ১৮টি পাখা। অনেকটা হেলিকাপ্টারের কনসেপ্ট থেকে তৈরি হলেও দেখতে কিন্তু অনেকটাই আলাদা। প্রথমে যখন তৈরি করা হয় তখন এটি কোন প্যাসেঞ্জার বহন করতে পারতো না। পরে ২০১৩ সালের শেষের দিকে মোডিফাই করে নতুন যে মডেলটি আনা হয়েছে সেটিতে ২ জন প্যাসেঞ্জার বহন করা যায়। এবং অবাক করা ব্যপার হল একটি মোটামুটি যে কেউ’ই চালাতে পারবে।
এটি একটি অসাধারণ ইকো-ফ্রেন্ডলি হেলিকাপ্টার যাকিনা ২ জন যাত্রী বহন করে সর্বচ্চ ১ ঘণ্টা আঁকাসে উড়তে পারবে (পরিক্ষিত) এবং এর সর্বচ্চ ঘতিবেগ ঘণ্টায় ১০০ কিলোমিটার।
আশা করা হচ্ছে আগামী বছরের দিকে এটি বাজারে আনা হবে।
বিস্তারিত আরও জানতে দেখুন ভিডিও-


Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...