Translate

৩০ টি বাছাই করা সেরা উইন্ডোজ টুল যা আপনার ডেলি লাইফ কম্পিউটিংকে করে তুলবে আরো সহজ, সরল ও টেনশান ফ্রী!!!

Windows হল একটি পপুলার  প্ল্যাটফর্ম   যেখানে পাওয়া যায় ডেলি লাইফ ইউজের জন্য অনেক টুলস,কিন্তু তাদের মধ্যে থেকে বাছাই করা ৩০টি ফ্রী টুলস নিয়ে আমার আজকের আয়োজন,যা আমাদের ডেলি লাইফ কম্পিউটিংকে করে তুলবে আরো সহজ, সরল  ও টেনশান ফ্রী!!! তো আসুন তাহলে শুরু করা যাক।
1. Toolwiz Time Freeze
Toolwiz Time Freeze হল একটি  system sandbox টেকনোলজি টুলস যা আপনার সিস্টেম কে ডিপফ্রীজ অবস্থায় রেখে আপনার সিস্টেমকে ভাইরাস,ম্যালোয়্যার,দ্বারা অযাচিত কোন পরিবর্তন থেকে রক্ষা করে। একটা রিস্টার্ট এর পর আপনার সিস্টেমকে আগের কার্যহ্মম অবস্থায়  ফিরিয়ে আনে যার ফলে আপনার সিস্টেম থাকে নিরাপদ ও আপনি থাকেন টেনশান ফ্রী।নিচের ইমেজে ক্লিক করে ডাউনলোড করুন।

2. Comodo Firewall

Comodo Firewall  আপনার ইনবাউন্ড ও আউটবাউন্ড কানেকশানকে সুরক্ষিত রাখে ও মনিটার করে যাতে কোন অযাচিত কানেকশান বা কোন ম্যালোয়্যার আপনার সিস্টেমের হ্মতী না করতে পারে।নিচের ইমেজে ক্লিক করে  Comodo Firewall ডাউনলোড করুন।

3. Malwarebytes

Malwarebytes Anti-Malware  একটি অ্যান্টি ম্যালোয়্যার সলিউশান যা worms, trojans, rogues, rootkits, spyware এবং অন্য malware  এর ক্ষতীর হাত থেকে বাঁচায়।এটি সিস্টেমকে চেক করে এবং খুব সহজেই malware গুলিকে ধংশ করতে পারে।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

4. Wise Folder Hider

Wise Folder Hider হল একটি ভাল  file and folder hider টুল যা আপনার ফাইল ও ফোল্ডারগুলিকে লক করার সুযোগ করে দেয়  যার ফলে আপনি আপনার প্রাইভেট ফাইল গুলিকে খুব সহজে সুরহ্মীত রাখতে পারেন। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

5. Free Opener

Free Opener হল একটি multi-file ওপেনার  এটা প্রায় ৩৫০টির ও বেশি ফাইল সাপোর্ট করে যার মানে দাঁড়াচ্ছে আপনি প্রায় ৩৫০টির উপরে ফাইল খুলতে পারবেন এই টুলস টি দিয়ে।প্রত্যেক ফাইলের জন্য আর আলাদা আলাদ সফটওয়্যারের প্রয়োজন নেই।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

6. WPS Office

WPS Office হল সেরাদের মধ্যে একটি বেস্ট office suites। যা Microsoft Office এর সমস্ত কাজগুলিতো করা যায়ই তার সাথে সাথে আরও কিছূ এক্সট্রা ফিচার আছে,ব্যবহার করলেই বুঝতে পারবেন। ডাউন্লোড করতে নীচের ইমেজে ক্লীক করুন।

7. WordExpander

WordExpander হল একটি ফ্রি  word or phrase expander. এটা খুব সহজেই আপনার লেখার কাজের স্পীড বাড়িয়ে দেয় এর অটো ইমাজীনেশান ফিচারের সাহায্যে। যারা লেখা লিখির কাজ করেন তাদের খুব কাজে দেবে। ডাউনলোড করতে নীচের ইমেজে ক্লীক করুন।

8. doPDF

doPDF হল একটি universal PDF converter যা প্রায় ৪০০ র উপর  ফাইল ফরম্যাট সাপোর্ট করে, সফটওয়্যারটি খুব সামান্য রিসোর্স ইউজ করে বিভিন্ন ফাইল ফরম্যাটের ফাইলকে পীডীএফ ফাইলে কনভার্ট করতে  পারে।ডাউনলোড করতে নীচের ইমেজে ক্লীক করুন।

9. Should I Remove It?

Should I Remove It? হল একটি unwanted programs  রিমুভার। এটি  খুব সহজেই আপনার সিস্টেমে ইন্সটল্ড adware, toolbars, crapware, bloatware এবং অন্য জাঙ্ক ফাইল গুলিকে খুব সহজে চিহ্ণিত করতে পারে ও ক্লীয়ার ক্রতে পারে। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লীক করুন।

10. Defraggler

Defraggler হল একটি বেস্ট defragment সলিউশান। দীর্ঘদিন কম্পিউটার ব্যবহারের ফলে আপনার কম্পিউটারের ফাইল গুলি অগোছালো হয়ে যাওয়ার ফলে আপনার সিস্টেম স্লো কাজ করে। এর একমাত্র সলিউশান হল ডীফ্রয়াগমেণ্ট।Defraggler যেটা খুব সহজেই করতে পারে। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লীক করুন।

11. FileZilla

FileZilla হল একটি cross-platform FTP solution. এটা বিভিন্য প্রোটোকল সাপোর্ট করে যেমন  FTP ও SSH. এতে আছে pause and resume transfers, site manager, drag & drop support, directory configuration, remote file search  এবং synchronized directory browsing ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লীক করুন।

12. Pidgin

Pidgin হল multi-protocol chat client. যা একসাথেই ফেসবুক,জিটক,এইম,ইয়াহু চ্যাট,এম এস এ্ন, আই সিকি ইউ সাপোর্ট করে। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

13. Betternet

betternet হল একটি best free VPN যেটা আপনাকে কোন দেশের রেস্টীক্সান ছাড়াই  যেকোন ওয়েবসাইট ব্রাউজ করতে দেয়, তাছাড়া এটি আপনাকে  hackers ও malicious attacks থেকেও বাঁচায়। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লীক করুণ।
14. Digify
Digify আপনাকে আপনার কণ্টেণ্টগূলি নিশ্চিন্তে সিকিওর ভাবে পাঠাতে সাহায্য করে যাতে আপনার কোন ইনফরমেশান লিকেজ না হয়।এটি অনলাইন সার্ভিস।সার্ভিসটি পেতে নীচের ইমেজে ক্লীক করুন।

15. MediaMonkey

MediaMonkey হল আই টিউন্স এর মত লারজ মিডীয়া কালেকশান ম্যানেজার।এটী একটি ফ্রি সার্ভিস যার মাধ্যমে আপনি আপনার প্লেলিস্ট সাজানো থেকে শুরু করে সিংক্রোনাইজ ও অনলাইন রেডিও শুনতে পারবেন। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

16. Tomahawk

Tomahawk হল একটি দারুণ cross-platform social music playe  এর মাধ্যমে খুব সহজে মিউজিক সার্চ সহ অনলাইন রেডিও শুনতে পারবেন ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লীক করুন।

17. Virtual DJ

Virtual DJ ডিজেইং করার একটি দারুন সফটওয়্যার।ডাউনলোড করুন আর হয়ে যান ডিজে।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

18. IrfanView

IrfanView হল একটি লাইট ওয়েট ইমেজ ভিউয়ার ও এডিটর।এটি সাইজে ছোট হলেও কাজে খুবি বড়। এটি জেপিজি সহ আরো অনেক ফাইল ফরম্যাট সাপোর্ট করে। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

19. RIOT

RIOT এর ফুল ফরম হল Radical Image Optimization Tool যেটা অনেক ফাইল ফরম্যাট সাপোর্ট করে। এটা খুবি লাইট ওয়েট কিন্তু খুবি শক্তিশালী একটি টুল যা ইমেজকে খুব সহজে ক্রপীং ও ওপ্টিমাইজ করতে পারে। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

20. PhotoScape

PhotoScape হল একটি   all-in-one free image editor ও converter এবং batch editor.এর অনেক গুন রয়েছে যেমন viewer, editor, renamer, screen capturer, raw converter, splitter, red eye correction, ইত্যাদী।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

21. PicPick

PicPick হল একটি স্ক্রীন ক্যাপচার টূল যার মাধ্যমে স্ক্রীন শট নেওয়া যায় ও তা যেমন লোকালি সেভ করা যায় তেমনই সোসাল মিডিয়াতেও শেয়ার ক্রা যায়।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

22. Screencast-O-Matic

Screencast-O-Matic ও হল একটি screen capture recording টুলস এটি যেমন আপনাকে স্ক্রিন শট নিতে দেবে তেমনই ভিডিও টিউটোরিয়ালের জন্য ভিডিও রেকর্ডিং ও করতে দেবে।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

23. RealTimes

RealTimes হল একটি story maker software.এটা automatically আপনা্র বেস্ট ফটো ও ভিডিও গুলি সার্চ করে স্টোরি তৈরী করে ও তাতে আপনি মিউজিক অ্যাড করতে পারবেন ও তার সাথে সাথে সোসাল মিডিয়াতে শেয়ার ও করতে পারবেন।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন

24. Zoner Photo Studio

Zoner Photo Studio হল একাধারে editor সাথে photo library manager.  এটিতে আপনি খুব সহজে ফটো এডিটের কাজ করতে পারবেন। অনেকের মতে এটি প্রায় ফটোশপের সমকক্ষ।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

25. Any Video Converter

Any Video Converter হল একটি free video converter এটা প্রায় ম্যাক্সিমাম video formats সাপোর্ট করে যেমন MP4, AVI, RM, FLV, 3GP, DivX, WMV, etc. এটি দারূন কনভারসান কোয়ালিটি আউটপুট দেয়।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

26. PeaZip

PeaZip হল একটি free লাইট ওয়েট archive monsterযেটি প্রায় 150 টিরও বেশি ফাইল ফরম্যাট সাপোর্ট করে. ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

27. SUMo

SUMo হল একটি Software Update Monitor program. এটি আপনার সিস্টেমকে চেক করে আপডেট ও প্যাচের জন্য যদি পায় তাহলে আপডেট করে তার সাথে সাথে ড্রাইভারের আপডেটও সার্চ করে ড্রাইভার আপডেট রাখে। ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

28. Advanced System Care

Advanced System Care হল একটি one-click সলিউশান যা আপনার সীস্টেমকে জাঙ্ক মুক্ত রাখতে সাহায্য করে একই সাথে অপ্টিমাইজ করে, সীস্টেমকে বুস্ট করে তার বুট টাইম স্পিড বাড়ায়।ডাউনলোড করতে নীচের ইমেজে ক্লিক করুন।

29. Crashplan

Crashplan হল cross-platform backup manager এটি পরিকল্পিত ভাবে আগে থেকে সিস্টেমের ব্যাক আপ রাখে যাতে সিস্টেম ক্রাসে ডেটা হারিয়ে না যায়।এটি ডেলী ব্যাক আপ রাখে তার সাথে সাথে ১২৮ বিট এনক্রাইপ্সান করে ডেটা ব্যাক আপ করে যাতে ডেটা কেউ চুরি করতে না পারে।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।

30. GoodSync

GoodSync হল একটি file synchronizer and backup manager. এর মাধ্যমে আপনি আপনার সমস্ত ফটো,ভিডিও,ইমেল,মিউজিক ইত্যাদী synchronize করতে পারবেন তার সাথে সাথে আপনার মূল্যবান ডেটা এক্সটারনাল ড্রাইভে ব্যাক আপও রাখতে পারবেন।ডাউনলোড করতে নিচের ইমেজে ক্লিক করুন।
আর পারছিনা,হাত ব্যাথা হয়ে গেছে।যাইহোক আপনাদের কোন টুলস গূলি ভাল লাগলো আর কোনগুলি ভাল লাগলো না কমেণ্টে যানাবেন।ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে শেষ করছি।
টিউনটি সর্বপ্রথম টেকটিউনসে প্রকাশ করলাম।
সৌজন্যেঃ-পিসি এক্সপার্ট
ফেসবুকে আমিঃ- সেখ রেজাউল হক
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...