Translate

উইন্ডোজ সেভেন - এ ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যাবহার করুন ভিডিও ফাইল !!!

এ পর্যন্ত মাইক্রোসফ্ট উইন্ডোজ এর সর্বশেষ ভার্সন উইন্ডোজ সেভেন । মাইক্রোসফ্ট তাদের এই ভার্সনটিতে আরও কিছু ফিচার যোগ করার কথা ছিল, কিন্তু শেষ পর্যন্ত মাইক্রোসফ্ট এগুলি ছারাই রিলিজ করেছে উইনেডাজ সেভেন। ফিচারগুলির মধ্যে Windows Calendar, Windows Media Player taskbar toolbar, DreamScene ইত্যাদি ছিল উল্যেখযোগ্য।
উক্ত ফিচারগুলি আনরিলিজড হলেও কিভাবে উইন্ডোজ সেভেন-এ ব্যাবহার  করবেন তা-ই আমার টিউনের বিষয়বস্তু। এই টিউনের বিষয় “DreamScene”। চলুন দেখি…..
উইন্ডোজ সেভেন-এ DreamScene এনাবেল করার মাধ্যমে আপনি আপনার ভিডিও ফাইলগুলিকে ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যাবহার করতে পারবেন।
Direct Server
or
Softpedia
এটি একটি পোর্টবল সফটওয়ার তাই এর সাইজ অনেক কম, মাত্র ৬৪০কেবি। এক্সট্রাক্ট করে রান করুন।
Enable DreamScene –এ ক্লিক করুন। ব্যাস এ্যকটিভ হয়ে গেল আপনার উইন্ডোজ সেভেনে এর নতুন ফিচার। এখন থেকে যে কোন .wmv ফাইলে রাইট বাটন ক্লিক করলেই পেয়ে যাবেন ‘Set As Desktop Background’ অপশনটি। সেট করার পর আপনি চাইলে যে কোন সময় Desktop Background –টি play/puse করতে পারবেন। ছবিতে দেখুন…
Play/Puse
কিছু চরম রকমের ‘Dream Scene’ ডাউনলোড করে নিতে পারেন নিচের সাইটগুলো থেকে।
http://browse.deviantart.com/customization/?q=dreamscene#
http://www.vistahd.org/

মষা মারতে মারতে টিউনটি করলাম। কোন রকম এলোমেলো মনে হলে মন্তব্য করবেন শুধরে নেব।


Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...