Translate

গুগল ক্রোমের (Google Chrome) অসাধারন কিছু Extension দেখে নিন !!!

ইন্টানেট ব্রাউজিং করার জন্য যেকয়েকটি ব্রাউজার রয়েছে তাদের মধ্যে গুগল ক্রোম ও মজিলা ফায়ারফক্স  ব্রাউজার দুটি অত্যধিক জনপ্রিয় ।তবে আজকে অামি   গুগল ক্রোমের অসাধারন কিছু Extension নিয়ে আলোচনা করব  যা আমাদের ব্রাউজিংকে আরও সহজে , ঝামেলামুক্ত ও গতিশীল করে তুলবে। তাহলে আর লেখা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক চারটি চমৎকার Extension।


1. Ad-block

এটি এমন একটি Extension যা আপনাকে বিভিন্ন ওয়েবসাইটের বিরিক্তকর ADD দেখা থেকে বাচাবে । এ Extension আপনার ক্রোম ব্রাউজারে ইনস্টল করে নিলে এটি যে কোন ধরনের ADD কে এ হাইড করে দিবে অনেকটা নিচের ছবির মত। ডাউনলোড করে নিন।

Download linkamar

Capture2.   Facebook Messenger 

এটির নাম দেখে অবশ্যই বুঝতে পারা যায় আসলে  এটি একটি Messenger তবে ফেসবুকে ব্যবহারের জন্য । এর মাধ্যমে আপনি আপনার গুগল ক্রম থেকে সরাসরি Chat করতে পারবেন। আমরা অনেক সময় ফেসবুক চালু রেখে অন্য ওয়েবসাইটে কাজ করি তাই অন্য কেউ মেসেজ পাঠালে আবার সেই ফেসবুক এ যেতে হয়। এখন থেকে আর যাওয়া লাগবে না। এটি দ্বারা যে কোন পেজ থেকে Chat করতে পারবেন। ডাউনলোড করে নিন।

Download link hh

৩.  Awesome New Tab Page

এটি আপনার  New Tab এর ডিজাইন পরিবর্তন করে দেবে। এটি এমন ভাবে পরিবর্তন করে দিবে যে আপনি অতি সহজে আপনার বিভিন্ন ওয়েবসাইট এর ঠিকানা সেভ করে রাখতে পারবেন। এছাড়া এটি দেখতে খুবই সুন্দর এটি গুগল ক্রমকে অসাধারণ রুপ দেয় ডাউনলোড না করলে বুঝতে পারবেন না ডাউনলোড করে নিন ।

   Download LinkCapture.JPGhhh

4.   Photo zoom for Facebook:

আসলে উপরের তিনটি Extension এর চাইতে এ Extensionটি অনেক বেশি দরকারী ও চমৎকার এটি আপনি আপনার ফেসবুক ব্যবহারের ধারনাই পালটে দেবে। এই Extensions এর মাধ্যমে আপনি কোন ছবিকে দেখতে ইচ্ছে করলে তা Click করে দেখতে হবে না। এই Extensions টি থাকলেই চলবে। কোন ছবির উপর মাউস রাখলেই ছবিটি অটোমেটিক বড় হয়ে যাবে তার সাইজ অনুযায়ি।নিচের কিছু ছবি দেখে নিন আর ডাউনলোড করে নিন ।

Download LinkCapture.JPGggg

প্রত্যেকটা Extension কে Add to chrome ক্লিক করে নিন। আশা করি আর কোন সমস্যা হবে না । তারপরও  কোন সমস্যা হলে কমেন্টের মাধ্যমে জানাবেন ।

Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...