Translate

একটা সিপিইউ দিয়ে ১০জন ১০টি মনিটরে এক সাথে কাজ করুন

একটা সিপিইউ দিয়ে ১০জন ১০টি মনিটরে এক সাথে কাজ করুন

সালাম সবাইকে আসা করি সবাই ভালো আছে। এজকে আমি যে জিনিসটা নিয়ে এসেছি সেটা অতান্ত্য কাজের একটি জিনিস। এই পদ্ধতি অনুসরণ করে আপনি একটি মাত্র সিপিইউ ব্যাবহার করে ২জন থেকে ১০জন পর্যন্ত এক সাথে আলাদা আলাদা মনিটরে কাজ করতে পারবেন। জি না ভাই এটি করতে কনো ধরনের বিশেষ কনো হার্ডওয়্যার লাগবে না শুধু মাত্র একটি সফটওয়্যার দিয়ে এই কাজটি করতে পরেন আপনি। ১০জন যদি ব্যাবহার করতে চান তাহলে ১০টি মাউস, ১০টি মনিটর ও ১০টি আলাদা কি বোর্ড লাগবে। তবে সিপিইউ থাকবে মাত্র একটি।
সুবিধা সমূহ পাওয়া যাবে তা হল:
১. নয়েজ অনেক কম হবে(কুলিং ফ্যানের)।
২. জায়গা কম প্রয়োজন হবে।
৩. আপগ্রেড করার খরচ কমে যাবে।
৪. অনেক বিদ্যুৎ সাশ্রয় হবে।
৫. নেটওয়ার্ক করার প্রয়োজন নেই।
যেসব ক্ষেত্রে আপনি এই পদ্ধতি ব্যবহার করতে পারবেন:
১. লাইব্রেরী, মিউজিয়াম এবং পড়ার রুম।
২. সাইবার ক্যাফে।
৩. প্রদর্শনী, সেমিনার, কনফারেন্স, প্রেজেন্টেশন ইত্যাদি।
৪. অফিসের একাউন্ট শাখা।
৫. অফিস, ব্যাংক এবং ডাকঘর।
৬. হোটেল, হাসপাতাল এবং বিনোদন কেন্দ্র।
৭. স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়।
৮. বাসা।
কি ধরনের পিসি প্রয়োজন হবে? আপনার যদি একটা পেন্টিয়ান ফোর প্রসেসর, ১গিবাইট ড়্যাম এবং উইন্ডোজ ২০০০/এক্সপি চালিত সিপিইউ থাকে তাহলেই যথেষ্ট। শুধু প্রত্যেক ব্যবহারকারীর জন্য একটি অতিরিক্ত ভিডিও কার্ড(এজিপি, পিসিআই এক্সপ্রেস) লাগাতে হবে। কিছু কিছু ভিডিও কার্ড পাওয়া যায় যা একটা কার্ডেই দুটো মনিটর লাগানো যায়। প্রত্যেক ব্যবহারকারীর জন্য কমপক্ষে দুটো করে ইউএসবি পোর্ট প্রয়োজন হবে(কিবোর্ড এবং মাউসের জন্য)। আপনার পিসিতে যদি ইউএসবি পোর্ট কম থাকে তাহলে ইউএসবি হাব ব্যবহার করে পোর্টের সংখ্যা বাড়িয়ে নিতে পারেন।
সফটওয়্যারটি সম্পর্কে বিস্তারিত জানতে এবং ট্রায়াল ভার্শন ডাউনলোডের জন্য এই লিংকে ক্লিক করুন।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...