Translate

ব্লগে Animation যুক্ত করার পদ্ধতি...

আপনি চাইলে আপনার ব্লগটিতে ইচ্ছা খুশি মত এনিমেশন যুক্ত করতে পারেন। তবে আপনাকে এখানে এনিমেশন দেয়ার জন্য  আপনাকে HTML/JavaScript কোড ব্যাবহার করতে হবে। আর একোড পা্ওয়াটাও খুবই সহজ। এজন্য আপনাকে Google Search থেকে Html code for animation লিখে সার্চ দিলে প্রচুর পরিমান ওয়েবসাইটের লিস্ট পা্ওয়া যাবে।
এই রিজাল্ট থেকে নির্দিষ্ট একটি পেজের লিঙ্কে ক্লিক করে কোড সংগ্রহ করা যায়। নিম্নক্ত চিত্রে দেখুন use the following code এর নিচের অংশে একটি কোড দেখা যাচ্ছে। এই কোড টি কপি করে রাখতে হবে এবং পরবর্তীতে Configure HTML/JavaScript উইন্ডোর কন্টেন্ট টেক্সট বক্সে পেস্ট করে দিতে হবে।
এখন আপনার ব্লগের Layout এ যেয়ে Add a gadget লিংকে ক্লিক করতে হবে।

 
এর ফলে নিম্নের চিত্রের অনুরুপ একটি উইন্ডো প্রদর্শিত হবে।
এই উইন্ডো থেকে  HTML/JavaScript এর ( + ) বাটনটিতে ক্লিক করতে হবে। এখন নিচের চিত্রের অনুরুপ আরো একটি উইন্ডো প্রদর্শিত হবে।
এখানের Title এর বক্সে টাইটেলটি লিখেদিন। এবং Content টেক্স বক্সে কোড সমূহ লিখেদিন। এখন Save arrange বাটনে ক্লিক করে View blog বাটনে ক্লিক করলে ব্লগটি মধ্যে এনিমেশন প্রদর্শিত হবে।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...