Translate

জেনে নিন কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হবে না !!!

আপনার ফেসবুকের পাসওয়ার্ড কেউ যদি জেনে যায় তাহলেও আপনার ফেসবুক অ্যাকাউন্ট প্রবেশ করতে পারবে না। এর জন্য আপনাকে প্রথমে ফেসবুকে লগইন করে ওপরে ডানে পাশে home এর পাশে অ্যারোতে ক্লিক করে Account Setting এ ক্লিক করুন বা সরাসরি http://www.facebook.com/setting?ref=mb এই ঠিকানায় যেতে হবে।
 Require me to enter a security code
এখন বাঁ পাশ থেকে security তে ক্লিক করুন। এখন Login Approvals এর ডান পাশে edit এ ক্লিক করুন। তারপর Require me to enter a security code বক্সে টিকচিহ্ন দিন। টিকচিহ্ন দেয়ার সময় একটা বার্তা ‍আসলে Set Up Now এ ক্লিক করুন। এখন PHONE NUMBER বক্সে আপনার মোবাইল নাম্বার লিখে continue তে ক্লিক করুন।
তারপর আপনার মোবাইল এ inbox messages একটি কোড আসবে। এই কোড নাম্বার টি বক্সে লিখে Submit code বাটনে ক্লিক করে Close এ ক্লিক করুন। (আপনি Login Notifications এর ডান পাশ থেকে edit এ ক্লিক করে email এবং text messages বক্সেও টিকচিহ্ন দিয়ে Save এ ক্লিক করে রাখতে পারেন।)
এখন ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করে পুনরায় আবার ফেসবুকে লগইন করুন। আপনি দেখবেন Name New Device নামে একটি পেজ এসেছে সেখানে Device name বক্সে কোনো নাম লিখে Save Device ক্লিক করুন। এখন থেকে প্রতিবার আপনার কম্পিউটার ছাড়া অন্য কোন কম্পিউটার আপনার ফেসবুক অ্যাকাউন্ট এ লগইন করতে চায়লে আপনার মোবাইল এ একটি কোড আসবে এবং সেই কোড টি বক্সে লিখে continue তে ক্লিক করলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট প্রবেশ করা যাবে।
তাই আপনার ফেসবুকের পাসওয়ার্ড কেই যদি জেনেই যায় তাহলেই সে আপনার ফেসবুক এ প্রবেশ করতে পারবে না। তাই আপনার ফেসবুক ও হ্যাক হবেনা।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...