Translate

আপনার উইন্ডোজ কে দেখুন বাংলায়

অনেকদিন পর আসলাম; কেমন আছেন সবাই?
আসা করি সবাই ভাল আছেন এবং নিয়মিত আমার সাথে আছেন।
আজকে আমি কিছু প্রয়োজনীয় টিপস দিব ভালো মানের।
আপনার উইন্ডোজ কে দেখুন বাংলায়>
উইন্ডোজ এক্সপি এর জন্য – windows.microsoft.com/en-US/windows/downloads/languages-xp
উইন্ডোজ ভিস্তা বা ৭ এর জন্য – windows.microsoft.com/en-US/windows/downloads/languages
আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী ডাউনলোড করুন। পেজটিতে অনেকগুলো ভাষা দেখাবে, আপনি বাংলা(ভারত) অথবা বাংলা(বাংলাদেশ) যে কোনটি ডাউনলোড করতে পারেন। এরপর ডাউনলোডকৃত ফাইলটিকে আপনার কম্পিউটার এর C:\ ড্রাইভে কপি করুন। এবার ইনস্টল করুন। Display language বাংলা করুন। কম্পিউটার এবার Log Off হবে। আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। দেখবেন কম্পিউটারের ভাষা বাংলা হয়ে গেছে। ভাষা পুনরায় ইংরেজী করার জন্য “নিয়ন্ত্রন প্যানেলে” গিয়ে প্রদর্শন ভাষা English করে দিলে আবার উইন্ডোজ English হয়ে যাবে।
কম্পিউটারে বাংলা Language Interface Pack Install করলেই welcome Screen বাংলা হয়ে যাবে না। এজন্য আপনাকে ভিউ ল্যাঙ্গুয়েজ বাংলা করে নিয়ন্ত্রন প্যানেলে যেতে হবে। সেখানে “কিবোর্ড ও অন্যান্য ইনপুট পদ্ধতি পরিবর্তন করুন” এ যান। এরপর “প্রশাসনিক” ট্যাবে যান। “স্বাগতম পর্দা ও ব্যবহারকারী অ্যাকাউন্ট বিন্যাসন” এ সেটিংগুলি অনুলিপি করুন এ ক্লিক করুন। নিচে নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট দুটির পাশে checkbox গুলো চেক করে দিন। এরপর “ঠিক আছে” তে ক্লিক করে বেরিয়ে যান। এবার কম্পিউটার রিস্টার্ট করলে Welcome এর বদলে স্বাগতম দেখাচ্ছে।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...