Translate

আপনি জানেন কি আপনার গুগল ক্রোম ব্রাউজারে রয়েছে লুকিয়ে থাকা একটি গেইম?

 আপনি কি জানেন আপনার গুগল ক্রোম ব্রাউজারে রয়েছে লুকিয়ে থাকা একটি গেইম?
আপনি যদি হয়ে থাকেন একজন গুগল ক্রোম ব্রাউজার ব্যবহারকারী। তবে আপনি শুনে আশ্চর্য হবেন যে, আপনার গুগল ক্রোম ওয়েব ব্রাউজারে রয়েছে লুকিয়ে থাকা একটি গেইম। অর্থাৎ গুগল ক্রোমে এই হাইড (Hide) থাকা গেইমটির সাথে অধিকাংশ ক্রোম ব্যবহারকারীই পরিচিত নন। আবার অনেকেই আবিষ্কার করে ফেলেছেন লুকিয়ে থাকা সেই মজার গেইমটি। এটি বড় ধরণের কোন গেইম না হলেও আমি নিশ্চিত বলতে পারি, হঠাত করে এই গেইমটি আবিষ্কার করে ফেললে আপনি অবশ্যই মজা পাবেন এবং আশ্চর্য হবেন! তো যারা এখনও সেই লুকানো গুগল ক্রোম গেইমটির সাথে পরিচিত হতে পারেন নি। তাদের সাথে আজ পরিচয় করিয়ে দিব ক্রোমের মজার গেইমটির।

ইন্টারনেট কানেকশন ছাড়াই কখনও যদি আপনি গুগল ক্রোম ব্রাউজারে কোন সাইট ব্রাউজ করার চেস্টা করে থাকেন। তবে অবশ্যই আপনি নিচের ইমেজের মতো দেখতে Error বার্তার সাথে পরিচিত আছেন? হ্যাঁ, ইন্টারনেট কানেকশন না পেলে গুগল ক্রোম সাধারণত এরকম একটি Error বার্তার পেজ এর ব্যবহারকারীর কাছে প্রদর্শন করে।

আর মজার ব্যাপার হলো, এই Error পেজেই লুকিয়ে থাকে অবাক করা সেই ছোট্ট গেইমটি! গেইমটির চমক পেতে প্রথমে আপনার ইন্টারনেট কানেকশন বন্ধ করে গুগল ক্রোম ব্রাউজার ওপেন করুন এবং যেকোন একটি ওয়েব সাইট ব্রাউজ করার চেস্টা করুন। এবার পাবেন সেই Error পেজটি। আর তারপর আপনার পিসির কি-বোর্ডের স্পেস বাটনটি চাপলেই পাবেন সেই মজার গেইমটি। এখন আর গেইমটির সাথে পরিচয় করিয়ে দেওয়ার কোন প্রয়োজন নেই। কারণ এই সাধারণ গেইমটির সাথে আমরা প্রায় সকলেই পরিচিত। গেইমট খেলতেও ব্যবহার করবেন কি-বোর্ডের স্পেস বাটন। গেইম স্ক্রিনে দেখতে পাবেন আপনার গেইম স্কোর এবং সর্বোচ্চ স্কোর।
আপনি কি জানেন আপনার গুগল ক্রোম ব্রাউজারে রয়েছে লুকিয়ে থাকা একটি গেইম?

শুধু পিসি ব্যবহারকারীদের জন্যই নয়! অ্যান্ড্রয়েড ফোনের ক্রোম ব্রাউজার ব্যবহারীরাও পাবেন এই গেইম। এজন্য আপনার অ্যান্ড্রয়েড ফোন ফ্লাইট মোড চালু করে ক্রোম ব্রাউজারে যেকোন সাইট ব্রাউজারের চেস্টা করুন। এতে আপনি পাবেন সেই এরর পেজটি। তবে এতে গেইম খেলার জন্য আপনাকে ফোনের স্ক্রিনে চাপ দিলেই হবে।

উল্লেখ্য যে, গুগল ক্রোমের এই অফলাইন গেইমটি জাভাস্ক্রিপ্ট কোড দিয়ে তৈরি করা হয়েছে।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...