Translate

নতুন ল্যাপটপের পার্টিশন করলাম যেভাবে!!!

আমি সম্প্রতি মেলা থেকে একটি Acer এর নেটবুক কিনেছি। এমনিতে সবকিছুই ভালো তবে সমস্যা ছিল পার্টিশন একটাই।আপনাদের কাছেও সাহায্য চেয়েছিলাম । সাড়া দেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ। কিন্ত আমার সমস্যাটা সারেনি। অবশেষে Google এর দ্বারস্থ হয়ে অনেক খুজে এর সমাধান করলাম। এখন আমার ল্যাপটপে আমার ইচ্ছা মতো পার্টিশন। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। যদি কেউ নতুন ল্যাপটপ কেনেন তবে আমার অভিজ্ঞতা তার কাজে লাগতেও পারে।আমি কিনেছি ACER AO532H মডেলের ল্যাপটপ। এটি সাইজে ছোট এবং ব্যাকআপ বেশ ভালোই। এটার সাথে কোন ড্রাইভার সিডি ছিলোনা এবং বিক্রেতাও আমাকে এ সম্পর্কে কোন ধারনা দিতে পারেনি। আমি এটা কেনার পরেই Disk Management এ দেখলাম c: ড্রাইভ ছাড়াও PQSERVICE নামে অন্য একটি ১১গিগাবাইটের পার্টিশন দেখা যাচ্ছে। Google মামাকে জিজ্ঞাসা করলে বলল এটাতে Windows সহ ল্যাপটপের যাবতীয় ড্রাইভার এবং বেশকিছু সফটওয়ার এটাতে ডিফল্ট ভাবে দেয়া আছে। বুট হবার সময় Alt+F10 চেপে ধরলেই অটোমেটিক সেখান থেকে ল্যাপটপকে নতুন অবস্থায় নিয়ে যাবে। এটি করেও দেখলাম । কিন্ত পার্টিশন ভাগ করা যাচ্ছিলনা। এবিষয়ে জ্ঞান অর্জন করার জন্য আবার Google মামা। তিনি বললেন  EASEUS Partition Master নামক সফটওয়ার ডাউনলোড করতে। করলাম এবং ৫ মিনিটে চিরস্থায়ী রোগমুক্তি বিফলে মুল্য ফেরত। এখন আমাকে ল্যাপটপ নিয়ে কোন দুশ্চিন্তা করতে হবেনা কারন কোন সমস্যা হলেই PQSERVICE নামক পার্টিশনে সবকিছুই আছে। মাত্র দশ মিনিটে আমি Windows দেয়া থেকে শুরু করে সবকিছুই পেয়ে যাব বিনা পরিশ্রমে। সফটোয়ার খেতে চাইলে www.partition-tool.com থেকে খাওয়া শুরু করুন। এই সফটওয়ারটি দিয়ে আপনি যে কোন ড্রাইভকে ফরমাট করা ছাড়াই ভাগ করতে পারবেন। চিত্র দেখুনggf
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...