Translate

গুগলের নতুন প্রোডাক্ট গুগল লোকাল গাইডে কাজ শুরু করে দিন জলদি....

প্রিয় বন্ধুরা/পাঠক ভাই ও বোনেরা আপনারা আশা করি সবাই ভাল আছেন আমি ও আল্লাহর রহমতে অনেক ভাল আছি আজ আপনাদের জন্য ছোট কাট একটি টিউন নিয়ে আসলাম হয়ত আপনাদের ভাল লাগবে এবং সর্ব প্রথম আমার লেখার শুরুতে আপনাদের সবাইকে জানাই আমার সালাম ও আন্তরিক অভিনন্দন, পরসমাসাচর আমি আপনাদের যে বিষয়টি নিয়ে টিউন করব সেটি হল গুগলের একটি নতুন প্রোডাক্ট যা এখনও অফিসিয়ালি বাংলাদেশে চালু হয়নি এবং কিছু দিনের মধ্যে বাংলাদেশে অফিসিয়ালি চালু হবে আশাকরা যাচ্ছে কিন্তু এছাড়া কিছু সুবিধা আছে তা টিউন দেখলেই আশা করি আপনারা বুঝতে পারবেন টিউনটি নিম্মে সবিস্তারে প্রকাশ করার চেষ্টা করব ..
Sylhet 
***Google Local Guides কি : গুগল লোকাল গাইড হল গুগলের এমন একটি প্রোডাক্ট যা গুগল ম্যাপের মাধ্যমে জনসাধারনকে বিভিন্ন স্থান সম্পর্কে ধারণা দিবে অর্থাৎ সহজ কথায় আপনার এলাকায় একটি রেস্টুরেন্ট আছে যেটা সম্পর্কে আপনিই ভাল জানেন অর্থাৎ ঐ রেস্টুরেন্ট এ কি কি খাবার আছে খাবার এর মান/দাম কেমন সব কিছু, আর এই জানা গুলো আপনি গুগল ম্যাপ এ রিভিউ দেয়ার মাধ্যমে গুগল ম্যাপে অ্যাড করলেন পরে এটা সম্বন্ধে গুগল ম্যাপ হতে সবাই জানতে পারল যে এই জায়গার রেস্টুরেন্টটির মান ভাল ইত্যাদি ইত্যাদি …একটি উদাহারণ দিলে আপনারা আশা করি সহজেই বুঝতে পারবেন আমি ঢাকার মহাকালীর “খাবার দাবার রেস্টুরেন্ট” এ একদিন কিছু খাওয়ার উদ্দেশ্যে যায় এবং খাবার এর প্রায় আ্ইটেমই আমার কাছে ভাল লাগে কিন্তু এই রেস্টুরেন্ট এর  চা টা আমার কাছে অসাধারণ লাগে তাই আমি গুগল ম্যাপে এ গিয়ে আমার অভিজ্ঞতাটা শেয়ার করলাম এবং রেটিং দিলাম 5*** আশা করি আপনারা বুঝতে পেরেছেন ছবি দেখলে এই বিষয়ে আরো স্পস্ট হয়ে যাবে ।
local guide tunerpage

***Google Local Guides এ কিভাবে কাজ করবেন : প্রথমে এই লিংক এ যাবেন অতঃপর Join Now এ ক্লিক করে Start Reviewing ক্লিক করলে গুগল ম্যাপ এর পেইজ আসবে অতঃপর ওখান থেকে আপনার পছন্দের স্থানটি ম্যাপে সার্চ করে রিভিউ দেয়া শুরু করবেন ।
Nilgiri Local Guide
***Google Local Guides এর Benefit সমূহ: লোকাল গাইড এ ‍লেবেল ২ তে যাওয়ার জন্য আপনাদের ৫ টা মানসম্মত রিভিউ করতে হবে সাধারণত ৫টা করার পরে ইমেইল করে না আপনার কমপক্ষে ১০+ রিভিউ কম্প্লিট হলে লেবেল ২ এর ইমেইল পাবেন অতঃপর ৫০+ মানসম্মত রিভিউ করলে লেবেল ৩ এবং ২০০+ রিভিউ করলে লেবেল ৪ এর ইমেইল পাবেন এবং লেবেল ৪ এর ই-মেইল এর সেম্পল আমি নিচে আপনাদের কাছে উপস্থাপন করছি 

Local Guide
***শেষ কথা : অবশেষে আমি বলতে চাই আশাকরি আপনাদের খুবই ভাল লাগবে এখানে কাজ করতে ..আর অফিসিয়ালি বাংলাদেশে চালু করার জন্য আমরা আপ্রাণ প্রচেষ্টায় আছি আর আপনারা সবাই দয়া করে  এটিতে যোগ দিয়ে বাংলাদেশ কমিউটিকে অ্যাকটিভ করতে সহযোগিতা করবেন এটির গুগল+ কমিউনিটি লিংক https://plus.google.com/communities/102059236678321485120   সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় শেষ করছি আজকের টিউন …..ধন্যবাদ …
Mokto Bihongo Rejvi
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...