Translate

High CPU Usage এর কারনে পিসি স্লো হতে পারে তাই সমাধান নিন !!!

এটি খুব বেসিক একটি টিউটোরিয়াল বা ট্রিকস। তবুও দিচ্ছি নতুনদের জন্য। কথা হচ্ছে যে, অনেক সময় আমাদের পিসি অনেক খন ধরে চলতে থাকলে এবং পিসি যখন ওপেন করা হয়, স্বয়ংক্রিয় ভাবে কিছু সফটওয়্যার কম্পিউটার এর ব্যাকগ্রাউন্ডে রান করতে থাকে। যার ফলে কি হচ্ছে? আপনার পিসির CPU অনেক বেশী ব্যাবহার হচ্ছে এবং কম্পিউটার স্লো হয়ে যাচ্ছে। তাহলে সমাধান কি হতে পারে ধারণা করুন? সমাধান হচ্ছে সে সকল প্রোগ্রাম বা সফটওয়্যার আউটো রান হচ্ছে পিসি চালু করার সাথে সাথে সেই সব সফটওয়্যার গুলো আমরা ডিসাবল করে দিব। ডিসাবল বলতে বুজাচ্ছি যে পিসি অন হবার সাথে সাথে আর রান করবে না।
১। শুরুতে সার্ট মেনুতে যাবেন।
Fix-High-CPU-Usage-Step-1২। ক্লিক Run.
Fix-High-CPU-Usage-Step-2 ৩। এবার টাইপ করুন “msconfig”
Fix-High-CPU-Usage-Step-3
৪। এখন System Configuration Utility ওপেন হলে Startup এ ক্লিক করুন।
Fix-High-CPU-Usage-Step-4
৫। এবার এখান থেকে বেছে বেছে Uncheck করে দিন যে সকল সফটওয়্যার পিসি শুরু হবার সাথে সাথে রান করার প্রয়োজন নেই আপনার।
Fix-High-CPU-Usage-Step-5
৬। ক্লিক OK
Fix-High-CPU-Usage-Step-4
নোটঃ
১। বুঝে শুনে Uncheck করে প্রোগ্রাম বাতিল করবেন।
এক্সট্রা টিপস
১। কনো কারনে পিসি যদি বন্ধ হয়ে যায়, হতে পারে কারেন্ট চলে গেছে বা এই জাতীয় কিছু হলে, পিসি সাধারণ ভাবে ওপেন করুন। মোজিলা ব্যাবহার করে থালে সেটি ওপেন করুন। এবার মেনু থেকে EXIT ক্লিক করে বন্ধ করুন এবং পিসি ও বন্ধ করে দিন। তারপরে নতুন করে আবার পিসি ওপেন করুন। তাহলে দেখবেন পিসি আর স্লো হচ্ছে না।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লেখার অনুপ্রেরণা ও উৎসাহ যোগায় তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত/মন্তব্য জানাতে ভুলবেন না।পোস্টটি পড়ার পর আপনার ভাল-লাগা,মন্দ-লাগা,জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান।আসসালামু আলাইকুম...